জেনে নাও

Google এর যেসব এপ্লিকেশন স্মার্টফোন ব্যবহারকে করবে আরো সহজ

ShadhinSchool.com
546views

বিগত দশকে এত অভাবনীয় উন্নতির নেপথ্যে স্মার্টফোনের অবদান অনবদ্য। বর্তমান সময়ে পরিস্থিতি এমন হয়েছে যে, তুমি যেকোন কাজ সম্পাদন করতে কোন না কোন এপ্লিকেশন পাবে। ধরো, তুমি তোমার বাসার বাজার করবে কিংবা তোমার বাসার অব্যবহৃত জিনিস বিক্রয় করবে; এই সব কিছুর জন্যই কোন না কোন এপ্লিকেশন রয়েছে।

প্রতিদিনই হাজার হাজার মোবাইল এপ্লিকেশন তৈরি করছে বিশ্বের নানা নামকরা কোম্পানি। আমাদের দেশে সাধারণত Android আর iPhone বেশি প্রচলিত। এর মধ্যে Android এর Operating System নির্মাতা কোম্পানি হচ্ছে Google। তারা শুধু Android এর Operating System নির্মাণ করে না। এর পাশাপাশি আরো অনেক এপ্লিকেশন নির্মাণ করে আমাদের অনেক সুবিধা প্রদান করে থাকে।

আরো পড়তে পারো জীবনে সফল হতে হলে সবার আগে যা করনীয়

Google এমন অনেক এপ্লিকেশন তৈরি করে যা আমাদের স্মার্টফোন ব্যবহারকে আরো সহজ করে। কিন্তু আশ্চর্য হলেও সত্যি যে আমরা অনেকেই তাদের জীবনকে সহজ করে দেওয়া এপ্লিকেশন সম্পর্কে জানি না। তাই আজকের লিখায় এমনই সব Google এর Develop করা এপ্লিকেশন নিয়ে কথা বলা হবে যেগুলো তোমার স্মার্টফোন ব্যবহারকে করবে আরো সহজ এবং আনন্দদায়ক। তাহলে দেরি না করে শুরু করা যাক….

স্কিল ডেভেলপমেন্ট ও নানা রকম মজার টপিক নিয়ে আমরা নিয়মিত ভিডিও প্রকাশ করে থাকি Shadhin School চ্যানেল এ।

Google Sky

ShadhinSchool.com

গুগল স্কাই এর মাধ্যমে দুনিয়ার বাইরের জগৎটাকে দেখার সুযোগ হয়ে উঠছে। এর মাধ্যমে নতুন নতুন এ্যস্ট্রোলজি সম্পর্কিত বিভিন্ন তথ্য মিলে।এটির জন্য স্মার্ট ফোন গুলোতে মিল্কিওয়ে অনুভব করার মতোও ব্যাপার গুলো উপ্লব্ধি সহজেই করা যায়।

আরো পড়তে পারো মোটিভেশনের অভাব?

Think with Google

shadhinschool.com

এটি প্রধানত মার্কেটারদের জন্য তৈরীকৃত একটি এ্যাপ। এর মাধ্যমে মার্কেটারদের নিত্যনতুন যাবতীয় সকল তথ্য পাওয়া যায়।

আরো পড়তে পারো ক্যারিয়ার শুরুতে ব্যর্থ ছিলেন সফল যে ৪ উদ্যোক্তা

Google Sound Search

shadhinschool.com

হঠাৎ কোথাও কোন পছন্দের গান শুনলে বা কোন গান বেশ পছন্দ হল কিন্তু তার নাম সঠিক জানা নেই বা মনে পড়ছে না। সেই ক্ষেত্রে এই অ্যাপটি অন্যতম। কারণ এতে করা যেকোন জায়গায় যখন যেই গান বাজবে সেই গানেরই নাম দেখাবে তোমার ডিভাইসে।

আরো পড়তে পারো ফেইল মানেই কি সব শেষ?

Allo

shadhinschool.com

এটি গুগলের চ্যাট এপ্লিকেশন। অন্যান্য চ্যাট এপ্লিকেশনের মত আপনি এটি ব্যবহার করে চ্যাট করতে পারবে, ছবি শেয়ার করতে পারবে, কল করতে পারবে। কিন্তু অন্য চ্যাট এপ্লিকেশন থেকে এর পার্থক্য হল এখানে তুমি চাইলে তোমার বন্ধুদের গ্রুপ চ্যাটে “চিৎকার করা” বা কানে কানে কথা বলার মত “ফিসফিস করে” কথা বলার মত মজার মজার কিছু সেবা পাবে। যা তোমাকে চ্যাট করার পাশাপাশি সামনা সামনি আড্ডা দেওয়ার মত একটা অভিজ্ঞতা দিবে।

আরো পড়তে পারো ভার্সিটি জীবন শুরুর আগে করে ফেলো এই ৫টি কাজ

অন্যান্য

shadhinschool.com

এছাড়াও রয়েছে গুগল ট্রান্সলেটর, গুগল আর্থ বা গুগল আর্ট, গুগল স্ক্রীন সার্চ, Panoramio, Google Fonts, Gmailify এর মত অনেক সাহায্যকারী এপ্লিকেশন। যেগুলো তোমার স্মার্টফোনের ব্যবহারকে করবে আরো সহজ এবং সুবিধা জনক। তাই দেরি না করে এখনি ডাউনলোড করে ফেলো তোমার পছন্দের এপ্লিকেশনটি।

আরো পড়তে পারো
ই-মেইল ব্যবহার এর ৬টি শিস্টচার
দ্রুত টাইপিং শিখার ৫টি গেম এবং অ্যাপ্লিকেশন
সঠিক সময়ে সকল কাজ শেষ করার সহজ উপায়
৫টি ইউটিউব চ্যানেল যা আমাদের স্মার্ট করে তুলবে

Leave a Response

Abdullah Abu Sayeed
I am an Architecture student who loves to narrate story through lens. Loves to writes and wants to be a successful Entrepreneur.